মণিরামপুর প্রতিনিধি: যশোরের মণিরামপুরে পরিমাপে কম দেওয়া ও কেরোসিন মেশানো পেট্রোল বিক্রির অভিযোগে পৌর এলাকার ‘মেসার্স জি,এন, ফিলিং স্টেশন’ নামের একটি পাম্পের পেট্রোল বিক্রি সাময়িক বন্ধসহ ৩০ হাজার টাকা জরিমানা এবং ‘মণিরামপুর ফিলিং স্টেশন’ নামে অপর একটি ফিলিং স্টেশনকে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমাণ আদালতের কোর্ট পরিচালনা করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আলী হাসান।

ভ্রাম্যমাণ আদালত ও স্থানীয় সূত্রে জানাযায়, মণিরামপুরের বিভিন্ন ফিলিং স্টেশনের বিরুদ্ধে ভেজালসহ পেট্রোল ও পরিমানে কম দিয়ে গ্রাহকদের সাথে প্রতারনা করা হচ্ছিল। এরই সুত্র ধরে শনিবার বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিট্রেট মোঃ আলী হাসান-মণিরামপুর পৌরশহরে বিভিন্ন ফিলিং স্টেশনে ভ্রাম্যমাণ আদালতের কোর্ট পরিচালনা করেন।

এ সময়ে ভ্রাম্যমাণ আদালত জি,এন ফিলিং স্টেশন থেকে পেট্রোল ক্রয় করলেও সেখানে পরিমান কম পাওয়া যায়। তাৎক্ষনিক ভ্রাম্যমান আদালত ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮-এর ২৯-৪৬ ধারা লঙ্ঘনের দায়ে উক্ত ধারা অনুযায়ী মেসার্স জি,এন ফিলিং স্টেশনকে ৩০ হাজার টাকা জরিমানসহ সাময়িকভাবে পেট্রোল বিক্রয় বন্ধ করার নির্দেশ প্রদান করেন।

এছাড়া ২০১৮-এর ৫০ ধারা লঙ্ঘনের দায়ে মেসার্স মনিরামপুর ফিলিং স্টেশন কে ৫০০০/- টাকা জরিমান প্রদান করেন। আদালত পরিচালনা করার সময়ে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই’র পরিদর্শক (মেট্রোলজি) আলী হাসান। এ সময়ে মণিরামপুর থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি টিম উপস্থিত থেকে দায়িত্ব পালন করেন।